ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ঈদ বাজার: আগ্রহ বেশি সুতি পাঞ্জাবি   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০১, ২৬ মে ২০১৮

যে কোন উৎসবেই ছেলেদের প্রিয় পোশাক হচ্ছে পাঞ্জাবি। ঈদ হলে তো কোন কথাই নেই। ঈদের কেনাকাটার তালিকায় টি-শার্ট, জিন্স প্যান্টে থাকলেও পাঞ্জাবিটা যেন বাধ্যতামূলক। ঈদে সকালে উঠেই তো প্রথম পোশাক পরতে হয় পাঞ্জাবি, তাই পাঞ্জাবির কদরটা যেন একটু বেশিই পিওর।     

এদিকে রোজার শুরু থেকেই রাজধানীর ফ্যাশন হাউজগুলো সাজিয়ে বসেছেন বিভিন্ন বৈচিত্রের পাঞ্জাবির সমাহার। এবারের হাউজগুলোতে দোকানে দোকানে সুতি কাপড়ের পাঞ্জাবীর চাহিদা বেশিই দেখা যাচ্ছে। সুতির ওপর হালকা কাজ করা, সুতি প্রিন্ট ও স্টাইপের পাঞ্জাবি বেশি চলছে। এছাড়া সুতি কাপড়ের সাদা রঙের পাঞ্জাবি ও পায়জামা চলছে বেশি। এর পাশাপাশি হাউজগুলো রেখেছে হালকা বেগুনি, গোলাপি ও নীল রঙের। 

শুধু শপিংমলগুলোই নয়, পাঞ্জাবির সমাহার নিয়ে বসেছে ফুটপাতের ব্যবসায়ীরাও। এছাড়া বিপণিবিতানগুলো সুতি পাঞ্জাবির বাহারি নিয়ে সেজেছে। যেহেতু এবার ঈদে গরম পড়ছে সেহেতু হালকা রঙের সুতি কাপড়ের পাঞ্জাবিকে বেশি প্রাধান্য দিয়েছে বেশিরভাগ পাঞ্জাবির ফ্যাশন হাউসগুলো। ফুটপাতের ব্যবসায়ীরাও তাই বলেছে।

তবে এবারের ঈদে কিছু কিছু ফ্যাশন হাউজে দেখা যাচ্ছে পাঞ্জাবি কটি। এটি পাঞ্জাবির ফ্যাশনে নতুন করে যোগ করা হয়েছে। ফ্যাশন হাউজগুলো থেকে জানা গেছে, এবার ঈদে মূল আকর্ষণ হবে পাঞ্জাবি কটি সেট। এটি ইন্ডিয়ান ব্র্যান্ড তবে সুতিকে প্রাধান্য দেওয়া হয়েছে। আর পাঞ্জাবি ও পায়জামার সঙ্গে বাহারি রঙের কটি পাঞ্জাবির সৌন্দর্য অনেক বেশি বাড়িয়ে দিয়েছে। তবে নতুন ফ্যাশনের পাঞ্জাবি দামের ক্ষেত্রে একটু চড়া হলেও ক্রেতারা কিনতে বেশ আগ্রহী প্রকাশ করছেন।  

এদিকে ধানমন্ডিতে শপিংমলগুলোতে দেখা গেছে, সুতি পাঞ্জাবির উপরে কিছু বাহারি পুতির কাজে সাজিয়েছে। দামও তেমন চড়া না হওয়ায় ক্রেতারা এই ধরনের পাঞ্জাবিকেও বেশ সাড়া দিচ্ছে। আরও পাওয়া যাচ্ছে- খাদি পাঞ্জাবি, সেমি লং পাঞ্জাবি, লং পাঞ্জাবি।

এছাড়া রাজধানীর যমুনা ফিউচার পার্ক, নিউমার্কেট, বেইলি রোড, বায়তুল মোকাররম মার্কেট, আজিজ সুপারসহ বিভিন্ন শপিং মল ঘুরে দেখা গেছে, ঈদ বাজারে সুতি, পিওর তসর সিল্ক, ধুপিয়ানা সিল্ক, খদ্দর কটন, জামদানিসহ বিভিন্ন ধরনের কাপড়ের পাঞ্জাবি এসেছে বাজারে। তবে গরমে ঈদ হওয়ায় ক্রেতাদের চাহিদা বেশি সুতি পাঞ্জাবিতে। তবে পিওর তসর সিল্ক, ধুপিয়ান সিল্ক, খদ্দের কটন, জামদানি দিয়ে থেরি পাঞ্জাবিগুলো বেশিরভাগ ইন্ডিয়ান ব্র্যান্ডের।

এসি   

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি